প্রশিক্ষণ সমূহ

গ্রাফিক্স ডিজাইন (এডোবি ফটোশপ)

কোর্স বিবরণ
যা যা শেখানো হবে
অন্যান্য

কোর্স বিবরণ

এডোবি ফটোশপ একটি বিখ্যাত ও জনপ্রিয় ফটো এডিটিং সফট্ওয়্যার। এর মাধ্যমে ছবির ব্যাপক সম্পাদনাসহ বিভিন্ন ধরণের গ্রাফিক্স ডিজাইনের কাজও করা যায়। একটি ছবিকে আকর্ষণীয় ও প্রফেশনাল হিসেবে উপস্থাপন করতে ফটোশপ একটি আদর্শ টুল। ফটোশপে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন, ছবির কালার পরিবর্তন, ছবিতে বিভিন্ন উপাদান যুক্ত করা, ছবির উপর লেখা, ছবিকে বিভিন্ন সাইজে কাটাসহ নানাবিধ কাজ সহজেই করা যায়। ফটোশপে প্রচুর টুল রয়েছে। এতসব টুল সঠিকভাবে ব্যববহার করতে নিয়মিত প্রাকটিস করা প্রয়োজন। এছাড়াও ফটোশপে বিভিন্ন প্লাগ-ইন ব্যবহারের ফলে এ্যাডভান্স অনেক কিছু ফিচার উপভোগ করা যায়। আমাদের কোর্সে ধারাবাহিকভাবে ফটোশপের বিভিন্ন টুলসমূহের ব্যবহার সম্পর্কে আলোচনা করা হবে। পরবর্তী ট্যাবে ক্লিক করুন >

যা যা শেখানো হবে

  • টুলবার পরিচিতি
  • লেয়ার পরিচিতি
  • ফটো রিটাচিং
  • ব্যানার/পোস্টার ডিজাইন
  • প্লেট এর ব্যবহার
  • ইমেজ রিসাইজ এন্ড এডিটিং
  • বুক কাভার ডিজাইন
  • স্কেচ তৈরি
  • বিজনেস কার্ড ডিজাইন
  • স্টিকার ডিজাইন
  • আরও অনেক….

অন্যান্য


কোর্স ফিঃ ৩ হাজার টাকা


ক্লাসের সময়ঃ সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। (যেকোন ২ ঘন্টা)


যোগাযোগঃ ২৬ মনা প্লাজা (২য় তলা), কাঠপট্টি, ঝিলটুলি, ফরিদপুর।

আপনার প্রশ্নের উত্তরঃ

১. আমি কি এই কোর্স করতে পারবো?
উত্তরঃ কেন পারবেন না? সবাই পারলে আপনিও পারবেন। কেউই শেখার পর শিখতে আসে না। সবাই শেখার জন্যই আসে। আমাদের তথ্যপ্রযুক্তির প্রশিক্ষকরা আপনাকে শেখাতে নিরলস চেষ্টা করবেন।
২. কোর্স শেষ করেই কি আমি ইনকাম করতে পারবো?
উত্তরঃ আমরা আপনাকে ১০০% ইনকামের গ্যারান্টি দিতে পারি না। তবে আপনি যদি আমাদের ইন্সট্রাকশন ফলো করে কাজ করে থাকেন তাহলে অবশ্যই ইনকাম করতে পারবেন। আর একেবারেই না পারলে ফ্রিল্যান্স আইটি ইন্সটিটিউটের টিমে কাজ করার সুযোগ তো রয়েছে।
৩. কোর্স শেষে কি আমি সাপোর্ট পাবো?
উত্তরঃ কোর্স শেষে আপনি আমাদের ইন্সটিটিউটে লাইফটাইম সাপোর্ট পাবেন।
৪. ক্লাসের সময় কি পরিবর্তন করা যাবে?
উত্তরঃ আমাদের প্রতিমাসেই বেশ কয়েকটি ব্যাচ শুরু হয়। আপনি এই ব্যাপারে আমাদের অ্যাডমিশন ডেস্ক এ কথা বলতে পারেন। আমাদের অন্য ব্যাচে সিট ফাঁকা থাকলে অবশ্যই পরিবর্তন করা যাবে।
৫. আমাকে কি মার্কেটপ্লেসে একাউন্ট করে দেওয়া হবে?
উত্তরঃ আমাদের তথ্যপ্রযুক্তির প্রশিক্ষকরা আপনাকে ২টি মার্কেটপ্লেসে একাউন্ট তৈরি করতে সর্বাত্মক সাহায্য করবে।
৬. কোর্স ফি ইন্সটলমেন্টে কি দিতে পারবো?
উত্তরঃ আমাদের ইন্সটিটিউটের নিয়ম হচ্ছে প্রতিটি কোর্স শুরু করার পূর্বে প্রদত্ত সম্পূর্ণ কোর্স ফি জমা দিয়ে অবশ্যই ভর্তি হতে হবে। ভর্তির পূর্বে কোন ক্লাস নেওয়া হয় না।
৭. কোর্স শেষে কি সার্টিফিকেট প্রদান করা হবে?
উত্তরঃ আমাদের অফিস প্রোগ্রামে ৩ মাস এবং ৬ মাসের কোর্সে সরকার অনুমোদিত সার্টিফিকেট প্রদান করা হয়। বাকী কোর্সগুলিতে আমাদের প্রাতিষ্ঠানিক সার্টিফিকেট দেওয়া হয়।
৮. নির্দিষ্ট সময়ে কোর্স শেষ করতে না পারলে কি আমাকে বের করে দেওয়া হবে?
উত্তরঃ আপনি যদি আমাদের শিক্ষার্থী হন তাহলে কখনোই আপনার উপর এরূপ নিষ্ঠুর আচরণ করা হবে না। যেহেতু আমাদের প্রতিষ্ঠান বেসরকারি সেহেতু আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য থাকবে আপনার কোর্স শেষ করে দেওয়া।